রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর

1.0 56

v1.0 von Khude Gean

রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর APK Herunterladen রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর APK Herunterladen
Bei APKFab herunterladen
Sicher & Schnell installieren • Regionfrei

Über রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর

রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর (Paketname: com.nigella.rahebelayat) wird von Khude Gean entwickelt und die neueste Version von রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর 1.0 wurde am 24. September 2020 aktualisiert. রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর liegt in der Kategorie von Lernen. Sie können alle Apps von dem Entwickler der রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর durchsuchen und 176 alternative Apps zu রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর auf Android finden. Derzeit ist diese APP kostenlos. Diese App kann auf Android 4.1+ auf APKFab oder Google Play heruntergeladen werden. Alle APK/XAPK Dateien auf APKFab.com sind original und 100% sicher, schnell herunterzuladen.
রাহে বেলায়াত বইটি সম্পর্কে বিস্তারিত জানতে এই অ্যাপটি ডাউনলোড করুন।
প্রশংসা মহান আল্লাহর ও তার মহান রাসূলের উপর দরুদ ও সালাম ।
ইসলামের অন্যতম লক্ষ্য ‘তাযকিয়া’ বা আত্মশুদ্ধি । শিরক, কুফর, বিশ্বাসের দুর্বলতা, হিংসা, অহংকার, আত্মমুখিতা, কৃপণতা, নিষ্ঠুরতা, লােভ, ক্রোধ, প্রদর্শনেচ্ছা, জগম্মুখিতা ইত্যাদি ব্যাধি থেকে মানবীয় আত্মাকে পবিত্র করে বিশ্বাসের গভীরতা, আল্লাহ ও তার রাসূলের ﷺ প্রতি গভীর প্রেম, সকল মানুষের প্রতি ভালবাসা, আখিরাতমুখিতা, বিনয়, উদারতা, দানশীলতা, দয়াদ্রতা, সদাচারণ ইত্যাদি পবিত্র গুণাবলি অর্জন করে আল্লাহর | বেলায়াত বা বন্ধুত্ব অর্জন করাই মুমিনের জীবনের অন্যতম লক্ষ্য। স্বভাবতই সকল মুসলিম ঈমান ও তাকওয়ার পর্যায় অনুসারে এই লক্ষ্য কমবেশি অর্জন করেন।
এই লক্ষ্য অর্জনের পরিপূর্ণতম আদর্শ মুহাম্মাদুর রাসূলুল্লাহ ﷺ তাঁর আদর্শের পূর্ণতম অনুসরণ করে তাযকিয়া’ ও ‘বেলায়াতের সর্বোচ্চ শিখরে আরােহণ করেছিলেন তাঁর সহচরগণ। তাঁদের অনুক্রণ-অনুসরণের পূর্ণতার উপরেই নির্ভর করে মুমিনের বেলায়াতের পূর্ণতা। অনুকরণ-অনুসরণ আংশিক হলে তাযকিয়া ও বেলায়াতের লক্ষ্য অর্জনও আংশিক ও অসম্পূর্ণ হতে বাধ্য।
সুন্নাতের বাইরে ইবাদত বন্দেগি কবুল হবে না বলে অনেক হাদীসে বলা হয়েছে। যদিও পরবর্তী অনেক আলিম আশ্বাস দিয়েছেন যে,  খেলাফে সুন্নাত অনেক কর্মই আল্লাহ কবুল করে বিশেষ সাওয়াব দিবেন, কিন্তু অনেক মুমিনের মন এতে স্বস্তি পায় না। তারা সুন্নাতের বাইরে যেতে চান না।
ক্ষণস্থায়ী এই জীবন আমরা  ইবাদত বন্দেগি কতটুকুই বা করতে পারি । এই সামান্য কাজও যদি আবার বাতিল হয়ে যায় তাহলে তাে তা সীমাহীন দুর্ভাগ্য । এজন্য তারা সহীহ হাদীস দ্বারা প্রমাণিত সুন্নাত সম্মত আমল সম্পর্কে জানতে আগ্রহী। তাঁদের উদ্দেশ্যেই কুরআন কারীম, সুন্নাতে রাসূল ﷺ ও সুন্নাতে সাহাবার আলােকে রাহে বেলায়াত বইটি।
রাহে বেলায়াত-এর বিষয়বস্তু পাঁচটি অধ্যায়ে বিভক্ত ছিল। এবার নতুন দুটি অধ্যায় সংযোজন করে গ্রন্থটিকে সাত অধ্যায়ে বিভক্ত করা হয়েছে। সকল অধ্যায়েই কমবেশি পরিবর্তন, সংশোধন বা সংযোজন করা হয়েছে। বিশেষ করে “সালাত ও বেলায়াত” নামে নতুন একটি অধ্যায় তৃতীয় অধ্যায় হিসেবে সংযোজন করা হয়েছে।
এ অধ্যায়ে সালাত বিষয়ক ‘রাহে বেলায়াতের’ পূর্ববর্তী সংস্করণের যিকর ও দু‘আ গুলোর সাথে আরো কিছু যিকর ও দু‘আ সংযোজন করা হয়েছে এবং সহীহ হাদীসের আলোকে সালাত আদায়ের মাসনূন পদ্ধতি আলোচনা করা হয়েছে। “রোগব্যাধি ও ঝাড়ফুঁক” শিরোনামের ষষ্ঠ অধ্যায়টি সম্পূর্ণ নতুন সংযোজন। রোগব্যাধি জীবনের সাথে অবিচ্ছেদ্যভাবে জড়িত। দীর্ঘদিন যাবত অগণিত পাঠক বিভিন্নভাবে তাদের বিভিন্ন সমস্যা, রোগব্যাধি, বিপদাপদ ইত্যাদির জন্য সুন্নাতসম্মত দু‘আ যিকর ও চিকিৎসা পদ্ধতি জানতে চাচ্ছেন।
কারণ তাবীয-কবয ইত্যাদির শিরক সম্পর্কে অনেক আলিমই কথা বলছেন। আমি আমার ‘ইসলামী আকীদা’ গ্রন্থেও এ বিষয়ে আলোচনা করেছি। পাঠকগণ তাবিয-কবয বর্জন করতে চান। কিন্তু বিকল্প সুন্নাত পদ্ধতি তো তাদের জানতে হবে। আর এজন্যই এ অধ্যায়টি সম্পূর্ণ নতুন সংযোজন করা হলো। মহান আল্লাহর কাছে আমরা সকাতরে দু‘আ করি, তিনি যেন এ সকল সুন্নাত-নির্দেশিত দু‘আ ও ঝাড়ফুঁকের ব্যবহারকারীদেরকে পরিপূর্ণ উপকার ও কল্যাণ প্রদান করেন।
আশাকরি, রাহে বেলায়েত অ্যাপলিকেশনটি পড়ে আপনারা প্রাত্যাহিক জীবনে অনেক উপকৃত হবেন এবং আত্মীয় স্বজন বন্ধু বান্ধবদের মাঝে এ্যাপটি শেয়ার করে তাদেরকে ও পড়ার সুযোগ করে দিবেন।
আপনার পজিটিভ রেটিং (৫ স্টার,রিভিউ) আমাদের অনুপ্রেরণা করে এবং অন্য ইউজারদের সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।
বিঃ দ্রঃ এই অ্যাপ সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ অভিমত আমাদের একান্ত কাম্য। ইমেইলের মাধ্যমে আপনার পাঠানো অভিমতের ভিত্তিতেই এই অ্যাপের উন্নয়ন ও সংশোধনের ব্যাবস্থা করা হবে। (ইনশাআল্লাহ)
Mehr lesen
রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর Besonderheiten
Frühere Versionen Mehr
রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর
রাহে বেলায়াত - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর 1.0 APK
11. November 2020 6.9 MB

Requires Android: Android 4.1+

Screen DPI: 120-640dpi

SHA1: 0bea74f867b3556eaee023214fd1ac03031708fd

Size: 6.9 MB

Mehr Information

Verfügbar bei:

Lernen Apps

Aktualisierungsdatum:

Letzte Version:

1.0

Anforderungen:

Android 4.1+