আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর

1.0 18

v1.1 von Khude Gean

আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর APK Herunterladen আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর APK Herunterladen
Bei APKFab herunterladen
Sicher & Schnell installieren • Regionfrei

Über Al Fiqh Ul Akbor

Al Fiqh Ul Akbor (Paketname: com.nigella.alfiqhulakbor) wird von Khude Gean entwickelt und die neueste Version von আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর 1.1 wurde am 7. März 2021 aktualisiert. আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর liegt in der Kategorie von Bücher & Nachschlagewerke. Sie können alle Apps von dem Entwickler der আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর durchsuchen und 200 alternative Apps zu আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর auf Android finden. Derzeit ist diese APP kostenlos. Diese App kann auf Android 4.1+ auf APKFab oder Google Play heruntergeladen werden. Alle APK/XAPK Dateien auf APKFab.com sind original und 100% sicher, schnell herunterzuladen.
আল ফিকহুল আকবর বইটি সম্পর্কে বিস্তারিত জানতে এই অ্যাপটি ডাউনলোড করুন।
“আল-ফিকহুল আকবার” ইমাম আবু হানীফা (রহ) লিখিত আকীদার উপর একটি প্রাচীন কিতাব।এই গ্রন্থে অনুবাদ ও ব্যাখ্যাকারী ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর আরও কয়েকটি বইয়ের সাহায্য নিয়ে বঙ্গানুবাদের পাশাপাশি ব্যাখ্যাও সংকলন করেছেন। তিনি আল-আকীদাহ আত-তাহাব্যিয়াহ, আল-ই’তিকাদ গ্রন্থে ইমাম আবু হানীফার আকীদা বিষয়ক বক্তব্যগুলোও যুক্ত করেছেন।
এছাড়া তারাবীহ, রিয়া, উজব, কিয়ামতের আলামত, রাসূলুল্লাহ (সা)-এর সন্তানদের পরিচয় ইত্যাদি অনেক বিষয় তিনি আলোচনা করেছেন।তাছাড়াও বইটির একটি বড় অংশজুড়ে ইমাম আবু হানিফার সঠিক আকীদা, উনার বিরুদ্ধে আনিত বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে যুক্তি খণ্ডন পূর্বক দালীলিক আলোচনা বইটির গ্রহণযোগ্যতায় ভিন্নমাত্রা যোগ করেছে। বইটি দুটি পর্বে বিভক্ত। প্রথম পর্ব তিনটি পরিচ্ছেদে বিভক্ত।
প্রথম পরিচ্ছেদে ইমাম আবু হানীফার জীবনী ও মূল্যায়ন, দ্বিতীয় পরিচ্ছেদে ইমাম আবু হানীফার রচনাবলি ও তৃতীয় পরিচ্ছেদে ইলমুল আকীদা ও ইলমুল কালাম বিষয়ে আলোচনা করা হয়েছে।দ্বিতীয় পর্বে আল-ফিকহুল আকবার গ্রন্থের অনুবাদ ও ব্যাখ্যা করা হয়েছে। এই গ্রন্থের বক্তব্যগুলোকে ধারাবাহিকভাবে বিন্যস্ত করে পাঁচটি পরিচ্ছেদে ভাগ করা হয়েছে। প্রত্যেক পরিচ্ছেদে ইমাম আযমের বক্তব্যের ধারাবাহিতায় আলোচ্য বিষয় ব্যাখ্যা করা হয়েছে।
চারজন প্রসিদ্ধ ইমামের মধ্যে একজন ইমাম আবু হানীফা (রহ)’র লিখিত কিতাব হিসেবে প্রসিদ্ধ “আল-ফিকহুল আকবার”। এটি ছোট বই হলেও ঈমান ও আকীদার উপর অন্যতম গুরুত্বপূর্ণ তাত্পর্য বহন করে।
আমাদের সমাজে ফিকহে হানাফীর অনেক অনুসারী হলেও আক্বীদা বিষয়ে আমরা তাঁর মতের সাংঘর্ষিক মত পোষণ করে থাকি। এমনকি অনেকে বিভিন্ন তরীকা অবলম্বন করে থাকি। অথচ ইমাম আবু হানীফার (রহ) ঈমান, আকীদা, সুন্নাত, বিদআত সম্পর্কে কি ধারণা ছিলো তা জানি না। অথচ ইমাম আবু হানীফা (রহ) এই বইটিতে ফিকহ সম্পর্কে আলোচনাই করেননি।
বরং তিনি আকীদা সম্পর্কে লিখেছেন। অথচ নাম দিয়েছেন সবচেয়ে বড় ফিকহ অর্থ্যাৎ “আল-ফিকহুল আকবার”। এতে বোঝা যায়, ফিকহের চেয়ে বড় হলো আকীদা। আর আকীদাই সবচেয়ে বড় ফিকহ।
আশাকরি, আল ফিকহুল আকবর অ্যাপলিকেশনটি পড়ে আপনারা প্রাত্যাহিক জীবনে অনেক উপকৃত হবেন এবং আত্মীয় স্বজন বন্ধু বান্ধবদের মাঝে এ্যাপটি শেয়ার করে তাদেরকে ও পড়ার সুযোগ করে দিবেন।
আপনার পজিটিভ রেটিং (৫ স্টার,রিভিউ) আমাদের অনুপ্রেরণা করে এবং অন্য ইউজারদের সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।
বিঃ দ্রঃ এই অ্যাপ সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ অভিমত আমাদের একান্ত কাম্য। ইমেইলের মাধ্যমে আপনার পাঠানো অভিমতের ভিত্তিতেই এই অ্যাপের উন্নয়ন ও সংশোধনের ব্যাবস্থা করা হবে। (ইনশাআল্লাহ) ধন্যবাদ
Mehr lesen
Al Fiqh Ul Akbor Besonderheiten
Frühere Versionen Mehr
আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর
আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর 1.1 APK
9. März 2021 8.91 MB

Requires Android: Android 4.1+

Screen DPI: 120-640dpi

SHA1: c9536ce97effa77d90620034535ef3a7ee5644b7

Size: 8.91 MB

আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর
আল ফিকহুল আকবর - ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর 1.0 APK
26. Dezember 2020 7.47 MB

Requires Android: Android 4.1+

Screen DPI: 120-640dpi

SHA1: d02b62a316f57c4294a5b8313db05c28ca0a62e9

Size: 7.47 MB

Mehr Information

Aktualisierungsdatum:

Letzte Version:

1.1

Anforderungen:

Android 4.1+