আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau

1.0 10

v1.9 by FnF Studio

আবু দাউদ শরীফ সব খন্ড  Abu dau APK download আবু দাউদ শরীফ সব খন্ড  Abu dau APK download
Download through APKFab App
Safe & Fast Install • Region Free

About আবু দাঊদ শরীফ বাংলা

আবু দাঊদ শরীফ বাংলা (Package Name: com.royal_bengal_apps.abu_daud_sharif_bangla) is developed by FnF Studio and the latest version of আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau 1.9 was updated on January 16, 2022. আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau is in the category of Books & Reference. You can check all apps from the developer of আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau and find 71 alternative apps to আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau on Android. Currently this app is for free. This app can be downloaded on Android 4.4+ on APKFab or Google Play. All APK/XAPK files on APKFab.com are original and 100% safe with fast download.
ইমাম আবু দাউদ (রহঃ)-এর সুনান আবু দাউদ শরীফ গ্রন্থ স্বীয় বৈশিষ্ট্যে সমুজ্জ্বল। বাংলা হাদিসে এর অন্যতম গ্রন্থ আবু দাউদ শরীফ হাদিস নিয়ে আমাদের এইবারের ইসলামিক অ্যাপসটি। গ্রন্থখানির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছেঃ এটি একটি সুনান গ্রন্থ। সুনান গ্রন্থসমূহের মধ্যে সুনানে আবু দাউদ, সুনান ইবনে মাজাহ , সুনান নাসাঈ , সুনানে তিরমিজী অন্যতম । এই চারটি মুলত সুনান গ্রন্থ। এছাড়া আরো দুইটি গ্রন্থ রয়েছে । সহীহ বুখারী ও সহিহ মুসলিম । এই ছয়টি কিতাব কে একত্রে সিহাহ সিত্তাহ বলা হয়ে থাকে। সিহাহ সিত্তাহর বাকি কিতাব গুলো আমাদের এই স্টোরে পাবেন।
ইমাম আবূ দাউদ (রহ) সুনিপুণভাবে এতে শারী’আতের হুকুম-আহকাম এবং ব্যবহারিক জীবনের প্রয়োজনীয় নিয়ম-নীতি সম্পর্কিত হাদীস সমূহ রয়েছে এবং গ্রন্থটি ইমাম আবু দাউদ ফিক্বাহ কিতাবের ন্যায় অধ্যায় ও অনুচ্ছেদ সাজিয়েছেন এবং ফিক্বাহর দৃষ্টিভঙ্গিতে হাদীসসমূহ চয়ন করেছেন। তাইতো ফিকাহবিদগণ বলেছেনঃ “একজন মুজতাহিদের পক্ষে ফিক্বাহর মাসআলাহ বের করার জন্য আল্লাহর কিতাব কুরআন মাজীদের পরে এই সুনানে আবু দাউদ গ্রন্থই যথেষ্ট”- (আল-হাদীসুল মুহাদিসুন, পৃঃ ৪১১)। এই অ্যাপটি আবু দাউদ শরীফের ইসলামিক ফাউণ্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রকাশিত অনুবাদ। যার ৫টি খন্ড একত্রে পাবেন এই অ্যাপটিতে ।
Abu daud sharif bangla is a bangla hadis app . Abu daud sharif free download features available on this apps. In this app you will get Sunan abu dawud complete pdf. Full abu daud sharif in PDF format , You can read pdf through a smooth pdf reader. sunan abu dawud bangla is one of the most important bangla hadith kitab in our country. Imam abu daud (ra) wrote this book .This abu dawud sharif bangla is translated by Islamic foundation of bangladesh. In this Sunan abu daud bangla app you will get 1-5 volume of Bangla hadis abu daud sharif. We hope that you will like our abu daud sharif bangla app. Give 5* our Sunan abu dawud pdf based apps.
বাংলা হাদিসের আরও যেসব অ্যাপ আমাদের রয়েছে-
সহীহ বাংলা হাদিস
বুখারি শরীফ বাংলায় সম্পূর্ণ খন্ড / Bukhari sharif bangla
মুসলিম শরীফ সম্পূর্ণ /muslim sharif bangla
তিরমিযী শরীফ / tirmizi sharif bangla
আদাবুল মুফরাদ / adabul mufrad
এছাড়া আমাদের রয়েছে তাফসীর গ্রন্থ সমূহের উপর অ্যাপসঃ-
তাফসীর ইবনে কাসীর সম্পূর্ণ খন্ড / tafsir ibn kasir full part / tafsir ibn kathir
তাফসীরে জালালাইন / tafsir e jalaline
তাফসীরে ফি যিলালিল কুরআন / tafsir fi jilalin quran
আশা করছি এই আবু দাউদ শরীফ সম্পূর্ণ অ্যাপটি আপনাদের ভাল লাগবে। অ্যাপটি ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন আর কোন মতামত থাকলে আমাদেরকে ই-মেইল করতে পারেন। মহান রাব্বুল আলামিন সকলকে কোরআন ও হাদিসের আলোকে জীবন গড়ার তৌফিক দান করুক।
ইমাম খাত্তাবী বলেনঃ “আবু দাউদের সুনান গ্রন্থ একটি মর্যাদাপূর্ণ গ্রন্থ। ইলমে দীন সম্পর্কে এর সমতুল্য কোন গ্রন্থ রচিত হয়নি”। মূলতঃ এ সুনান গ্রন্থখানি ইমাম আবু দাউদ (রহঃ)-কে হাদীসশাস্ত্রে অসাধারণ সম্মানের আসনে সমাসীন করেছে।
ইমাম আবু দাউদ পাঁচ লক্ষ হাদীস থেকে অত্যধিক যাচাই বাছাই করে মাত্র প্রায় পাঁচ হাজার হাদীস এতে স্থান দিয়েছেন। তিনি নিজেই বলেছেন: “আমি রসূলুল্লাহ (সা.)-এর ৫ লক্ষ হাদীস লিপিবদ্ধ করেছিলাম। তার মধ্য থেকে যাচাই বাছাই করে মনোনীত হাদীস এ গ্রন্থে সন্নিবেশিত করেছি। এ গ্রন্থে সুলাসিয়ত অৰ্থাৎ সাহাবীর স্তর থেকে তাঁর পযন্ত তিনজন বর্ণনাকারী বিশিষ্ট অনেকগুলো হাদীস রয়েছে। ইমাম আবু দাউদ গ্রন্থটিতে সন্নিবেশিত হাদীসসমূহ ভিন্ন ভিন্ন শিরোনামে উপস্থাপন করেছেন এবং বর্ণিত হাদীস ও তার সানাদ সম্পর্কে আপত্তিকর কিছু দেখতে “ইমাম আবু দাউদ বলেছেন” বলে মন্তব্য পেশ করেছেন। এ গ্রন্থখানি সর্বজনগ্রাহ্য সংকলনের মর্যাদা অর্জন করেছে। এ সম্পর্কে স্বয়ং ইমাম আবু দাউদ (রহঃ) বলেনঃ “জনগন কর্তৃক সর্বসম্মতভাবে পরিত্যক্ত কোন হাদীসই আমি এতে উদ্ধৃত করি নাই”- (মুকাদ্দামাহ মা’আলিমুস সুনান, পৃঃ ১৭)।
হাফিয আবু জা’ফর ইবনু যুবাইর গরনাতী বলেনঃ “ফিক্বাহ সম্পকিত হাদীসসমূহ সামগ্রিক ও নিরংকুশভাবে সংকলিত হওয়ার কারণে সুনান আবু দাউদের যে বিশেষত্ব, তা সিহাহ সিত্তার অপর কোন গ্রন্থেরই নেই”- (তাদরীবুর রাবী, পৃঃ ৫৬)।
ইমাম গাযযালী (রহঃ) বলেনঃ “হাদীসের মধ্যে এই একখানি গ্রন্থই মুজতাহিদের জন্য যথেষ্ট”- (সাখাবীর ফাতহুল মুগীস, পৃঃ ২৮)। মুহাদ্দিস যাকারিয়া সাজী বলেনঃ “ইসলামের মূল হচ্ছে আল্লাহর কিতাব, আর ইসলামের ফরমান হচ্ছে সুনানে আবু দাউদ”- (ইবনু ত্বাহিরের শুরুতুল আয়িম্মাহ, পৃঃ ১৭)।
ডাউনলোড লিংক--
https://play.google.com/store/apps/details?id=com.royal_bengal_apps.abu_daud_sharif_bangla
Read More
আবু দাঊদ শরীফ বাংলা Features
Previous Versions More
আবু দাউদ শরীফ সব খন্ড  Abu dau
আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau 1.9 APK
April 13, 2022 23.58 MB

Requires Android: Android 4.4+

Architecture: arm64-v8a, armeabi, armeabi-v7a, mips, x86, x86_64

Screen DPI: nodpi

SHA1: 4862269bef4ace8cffa25e92b6c2c92b86654b46

Size: 23.58 MB

আবু দাউদ শরীফ সব খন্ড  Abu dau
আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau 1.7 APK
July 9, 2021 22.2 MB

Requires Android: Android 4.1+

Architecture: arm64-v8a, armeabi, armeabi-v7a, mips, x86, x86_64

Screen DPI: nodpi

SHA1: a880306e45a675cc5b321cca6bc749f743c9c280

Size: 22.2 MB

আবু দাউদ শরীফ সব খন্ড  Abu dau
আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau 1.6 APK
March 10, 2021 22.2 MB

Requires Android: Android 4.1+

Architecture: arm64-v8a, armeabi, armeabi-v7a, mips, x86, x86_64

Screen DPI: nodpi

SHA1: b69ab0307cfadac6d148dbbb54ce3837d5d26887

Size: 22.2 MB

আবু দাউদ শরীফ সব খন্ড  Abu dau
আবু দাউদ শরীফ সব খন্ড Abu dau 1.4 APK
October 31, 2020 22.2 MB

Requires Android: Android 4.1+

Architecture: arm64-v8a, armeabi, armeabi-v7a, mips, x86, x86_64

Screen DPI: nodpi

SHA1: 8fa791e2d4c76e09d4c0e8cb7ec28d088190d795

Size: 22.2 MB

What's New:

*Bug fixes
More Information

Update Date:

Latest Version:

1.9

Need Update:

Submit latest version

Requirements:

Android 4.4+