শাক সবজির চাষ পদ্ধতি

1.0 24

v2.15 by Shikder Studio

শাক সবজির চাষ পদ্ধতি APK download শাক সবজির চাষ পদ্ধতি APK download
Download through APKFab App
Safe & Fast Install • Region Free

About শাক সবজির গুনাগুণ

শাক সবজির গুনাগুণ (Package Name: com.solyman.vegetable_benefit) is developed by Shikder Studio and the latest version of শাক সবজির চাষ পদ্ধতি 2.15 was updated on March 11, 2020. শাক সবজির চাষ পদ্ধতি is in the category of Education. You can check all apps from the developer of শাক সবজির চাষ পদ্ধতি and find 29 alternative apps to শাক সবজির চাষ পদ্ধতি on Android. Currently this app is for free. This app can be downloaded on Android 4.1+ on APKFab or Google Play. All APK/XAPK files on APKFab.com are original and 100% safe with fast download.
শাক সবজির গুনাবলী / Vegetables Benifits- নিয়ে আমাদের এই অ্যাপ। vegetables recipe in bangla বই এটি, আমাদের প্রতিদিনের খাদ্যতালিকায় শাক সবজি অনেকখানি অংশ জুড়ে রয়েছে। বেশির ভাগ ক্ষেত্রে আমরা শাক সবজির গুনাগুন না জেনেই ভিটামিন ও খনিজ লবণ পাওয়ার জন্য খেয়ে থাকি। শাক সবজির গুনাগুন জানা আমাদের জন্য খবই প্রয়োজন। শাক সবজি আমাদের স্বাস্থ্যের ওপর ভালো-খারাপ দুটিরই প্রভাব রয়েছে। যদি জানা থাকে কোন কোন শাক সবজি কী কাজে লাগে তাহলে খুবই ভালো হয়। আমরা সবজির গুনাগুন জানলে ভালো সবজি রেসিপি তৈরি করতে পারবো। সবজি রেসিপি জানা থাকলে আমাদের রান্না করার ক্ষেত্রে অনেক সুবিধা হবে। আমরা সঠিক গুনাগুন জেনে রান্না রিসিপি তৈরি করতে পারবে। সবজির স্বাদ ভালো হবে যদি রান্না রেসিপি ভালো হয়। সবজি রান্নার রেসিপি জানার জন্য আমরা বই এর সাহায্য নিতে পারি । রান্নার বই তে সবজি রান্নার রেসিপি খুব ভালো ভাবে দেওয়া আছে। আমাদের এই অ্যাপটিতে আপনারা শাক সবজির নাম জানতে পারবেন এবং ছবি আকারে দেওয়া আছে । আপনাদের চিনতে সুবিধা হবে। এই অ্যাপটিতে আপনার সবজি চাষ এর ব্যপারে ও দিক নির্দেশনা দেওয়া আছে। আপনারা কখন কিভাবে সবজি চাষ করবেন তা জানতে পারবেন।
Vegetables benefits apps is an educational app. You will know more details about vegetables benefits . If you know the benefits of all vegetables it will help you making vegetables recipe in bangla. You can make your own vegetables recipe in bangla very easily. You also learn from this various vegetable and fruits name . Usually we are eating everyday various vegetable but don’t know the name. I hope from now you will vegetable name.
প্রত্যেহ তেতো সবজি—করলা ও তেতো পাটশাক খাবারে রুচি বাড়ায় ও মেদ বৃদ্ধির আশঙ্কা কমায়। অনেক সময় নিমগাছের কচি পাতা ভেজেও খাওয়া হয়। এতে ত্বকের চুলকানি ও কৃমি রোধে উপকার পাওয়া যায়। খেতে বসে প্রথম ডিশ হিসেবে যদি তেতো খাওয়া হয়, তাহলে সেটা মুখে লালা ক্ষরণ করে শ্বেতসারকে ভাঙতে সাহায্য করে। এতে হজমের সুবিধা হয় ও লিভারও ভালো থাকে।
আলু ও টমেটোতে প্যান্টোথেনিক এসিড আছে বলে হাতের তালু এবং পায়ের তালু জ্বালা করার উপসর্গ থেকে রেহাই পাওয়া যায়। আবার ধনেপাতা ও পুদিনাপাতার চাটনি এক মাস খেলেও উপকার পাওয়া যাবে। গাঢ় সবুজ ও হলুদ শাক-সবজি রাতকানা রোগ, হাড় ও দাঁত গঠনে এবং স্নায়ুবিক অসুস্থতায় বেশ উপকারী। পালংশাক, বাঁধাকপি, ফুলকপি রক্তে প্রোথ্রোথিন তৈরি হতে সাহায্য করে।
শিম, মটরশুঁটি, বরবটি, পালংশাক, ফুলকপি ইত্যাদিতে পিউরিন বেশি থাকে বলে গেঁটেবাত হলে অবশ্যই বর্জন করা উচিত। আবার ওল, বেগুন খেলেও আমবাতের প্রকোপ বাড়ে।
অজীর্ণ ও ডায়রিয়া হলে সবজি বর্জন করা উচিত। বিশেষ করে আঁশযুক্ত সবজি। কারণ, সেলুলোজ দুষ্পাচ্য বলে হজমের ব্যাঘাত ঘটায়।
বাঁধাকপি, মুলা, শিম, শাক, মটরশুঁটি পরিপাকে অসুবিধা হয় বলে গ্যাসট্রাইটিস বেড়ে যায়। আলসারের রোগীদের খাবারে কাঁচা সবজি, পেঁয়াজ, বাঁধাকপি, ডাঁটা, কাঁচামরিচ, কাঁচা শসা, বরবটি বাদ দিলে ভালো হয়।
কিডনিতে পাথর হলে অক্সালিক এসিডযুক্ত সবজি যেমন—পালংশাক, পুইশাক, টমেটো, বিট, শজনেপাতা, কচু, কচুর শাক, কলার মোচা, মিষ্টি আলু বাদ দিতে হবে।
পাঁচ-ছয় মাসের শিশুদের গাঢ় সবুজ ও হলুদ সবজি সিদ্ধ করে চালুনি দিয়ে চেলে নরম করে ক্বাথ বের করে খাওয়ানো যেতে পারে।
শিশুর জন্মের পর মায়েদের গাজর, বিট, টমেটো, লেটুসপাতা, বাঁধাকপি, মুলা খাওয়া উচিত। এতে মুখে যে কালো ছোপ পড়ে তা দূর হয়ে যায়। পাকা করলার বীজ শুকিয়ে গুঁড়ো করে সাত-আট চা-চামচ পানি মিশিয়ে ছেঁকে খেতে হবে। কিছুদিন খেলে ভিটামিন বি কমপ্লেক্সের অভাব হবে না।
গলাব্যথা ও সর্দি-কাশির জন্য তুলসীপাতার রস খুবই উপকারী। রক্তস্বল্পতা দূর করার জন্য কচুর শাক, লালশাক, পালংশাক, বিট, লেটুসপাতা খুবই উপকারী। এ ছাড়া ধনেপাতা ও পুদিনাপাতার ভর্তা খাওয়া যায়। গ্রীষ্মকালের সবজি ঝিঙে, চিচিঙ্গা, ধুন্দল ও চালকুমড়ায় পানির পরিমাণ বেশি থাকে বলে শরীরকে শীতল ও সুস্থ রাখে। কাঁচা পেঁপে পরিপাক শক্তির সহায়ক।
সুতরাং সবজি শুধু স্বাদ ও পুষ্টির জন্য নয়। এর বিষয়ে ভালোভাবে জেনে শরীরের প্রয়োজন-অপ্রয়োজনের সঙ্গে সামঞ্জস্য রেখে তবেই প্রতিদিনের খাদ্যতালিকায় এর স্থান দিতে হবে।
আশাকরি আপনাদের এই অ্যাপটি ভালো লাগবে। আমাদেরকে অবশ্যই ৫ স্টার দিতে ভুলবেন না। এই অ্যাপটি বেশি বেশি করে শেয়ার করে সবাই কে সাক শবজির গুনাগুন জানার সুযোগ করে দিন। ধন্যবাদ।
এই অ্যাপটির সরাসরি ডাউনলোড লিংক
https://play.google.com/store/apps/details?id=com.solyman.vegetable_benefit

শাক সবজির গুনাগুণ 2.15 Update

Vegetables benefit from this application.
শাক সবজির গুনাগুন ও শাক সবজি চাষ করার পদ্ধতি সমূহ জানার জন্য ডাউনলোড করুন এই অ্যাপটি।
This update contains performance improvements.
Read More
শাক সবজির গুনাগুণ Features
Previous Versions More
শাক সবজির চাষ পদ্ধতি
শাক সবজির চাষ পদ্ধতি 2.15 APK
March 12, 2020 6.4 MB

Requires Android: Android 4.1+

Screen DPI: nodpi

SHA1: a5ed619f58548b5f1ef713f4a001aa3810594495

Size: 6.4 MB

What's New:

Vegetables benefit from this application.
শাক সবজির গুনাগুন ও শাক সবজি চাষ করার পদ্ধতি সমূহ জানার জন্য ডাউনলোড করুন এই অ্যাপটি।
This update contains performance improvements.
শাক সবজির চাষ পদ্ধতি
শাক সবজির চাষ পদ্ধতি 2.13 APK
July 31, 2019 5.86 MB

Requires Android: Android 4.0.3+

Screen DPI: nodpi

SHA1: 514b60f2bfac4139f750bf275902f7e91cb5c880

Size: 5.86 MB

What's New:

This update contains performance improvements.
শাক সবজির চাষ পদ্ধতি
শাক সবজির চাষ পদ্ধতি 2.12 APK
July 30, 2019 5.88 MB

Requires Android: Android 4.0.3+

Screen DPI: nodpi

SHA1: 2e934de7dd9388d4e92ba466e0c301ad961a0c22

Size: 5.88 MB

What's New:

This update contains performance improvements.
শাক সবজির চাষ পদ্ধতি
শাক সবজির চাষ পদ্ধতি 2.11 APK
July 11, 2019 5.9 MB

Requires Android: Android 4.0.3+

Screen DPI: nodpi

SHA1: ac513a98a6640ab161828ca21dc6693de594ed1c

Size: 5.9 MB

What's New:

This update contains performance improvements.
More Information

Update Date:

Latest Version:

2.15

Need Update:

Submit latest version

Available on:

Google Play

Requirements:

Android 4.1+