জাফর ইকবাল সমগ্র

9.5 31

v1.4 by Free Book And Game

জাফর ইকবাল সমগ্র APK download জাফর ইকবাল সমগ্র APK download
Download through APKFab App
Safe & Fast Install • Region Free

About জাফর ইকবাল সমগ্র

জাফর ইকবাল সমগ্র (Package Name: com.hackerlab009.zafariqbal.somogro) is developed by Free Book And Game and the latest version of জাফর ইকবাল সমগ্র 1.4 was updated on May 14, 2018. জাফর ইকবাল সমগ্র is in the category of Books & Reference. You can check all apps from the developer of জাফর ইকবাল সমগ্র. Currently this app is for free. This app can be downloaded on Android 4.2+ on APKFab or Google Play. All APK/XAPK files on APKFab.com are original and 100% safe with fast download.
মুহম্মদ জাফর ইকবাল (Muhammed Zafar Iqbal) (জন্মঃ ২৩ ডিসেম্বর ১৯৫২) হলেন একজন বাংলাদেশী লেখক, পদার্থবিদ ও শিক্ষাবিদ।তার পিতা মুক্তিযোদ্ধা শহীদ ফয়জুর রহমান আহমদ এবং মা আয়েশা আখতার খাতুন। বাবা ফয়জুর রহমান আহমদের পুলিশের চাকরির সুবাদে তার ছোটবেলা কেটেছে বাংলাদেশের বিভিন্ন জায়গায়। মুহম্মদ জাফর ইকবালের নাম আগে ছিল বাবুল। তাকে বাংলাদেশে বৈজ্ঞানিক কল্পকাহিনী লেখা ও জনপ্রিয়করণের পথিকৃত হিসাবে গণ্য করা হয়। এছাড়াও তিনি একজন জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক। মুহম্মদ জাফর ইকবালের লেখা বেশ কয়েকটি উপন্যাস চলচ্চিত্রে রূপায়িত হয়েছে।জাফর ইকবাল ১৯৬৮ সালে বগুড়া জিলা স্কুল থেকে এসএসসি এবং ১৯৭০ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। তিনি ১৯৭২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে ভর্তি হন। ১৯৭৬ সালে তিনি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে পড়তে যান। তাঁর বিষয় ছিল - 'Parity violation in Hydrogen Atom. সেখানে পিএইচডি করার পর বিখ্যাত ক্যালটেক থেকে তার ডক্টরেট-উত্তর গবেষণা সম্পন্ন করেন। তিনি বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান।বাংলাদেশ গণিত অলিম্পিয়াড গড়ে তোলার পিছনে তাঁর অসামান্য অবদান রয়েছে। গণিত শিক্ষার উপর তিনি ও অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ বেশ কয়েকটি বই রচনা করেছেন। এর মাঝে "নিউরনে অনুরণন" ও "নিউরনে আবারো অনুরণন" বই দুটি গনিতে আগ্রহীদের কাছে খুব জনপ্রিয়তা লাভ করেছে। বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় ঔপন্যাসিক হুমায়ূন আহমেদ তার বড় ভাই এবং রম্য ম্যাগাজিন উন্মাদের সম্পাদক ও কার্টুনিস্ট, সাহিত্যিক আহসান হাবীব তার ছোট ভাই।
This App is for those people who are great fan of Muhammed Zafar Iqbal. Some of us also like to collect the books of Muhammed Zafar Iqbal. This is a complete package of Muhammed Zafar Iqbal books.
এই জাফর ইকবাল সমগ্র এ্যাপে যা আছে তা হল:
কিশোর উপন্যাস:-
আমার বন্ধু রাশেদ
আমি তপু
মেকু কাহিনী
And more
গল্প:-
একটি গহিন গ্রাম
একটি বাঘের কথা
প্রোগ্রামার
শিকারি
And more
জাফর ইকবালের বিশেষ রচনা:-
অন্য রকম ফেব্রুয়ারি
আমাদের গণিত অলিম্পিয়াড
একাত্তরের দ্বিতীয় পাঠ
চলচ্চিত্রের নতুন প্রজন্ম তৈরি করছি
And more
সাদাসিধে কথা:-
অসহায় মা অসহায় শিশু
অস্ট্রেলিয়ায় ঝটিকা সফর
আমাদের ছেলেমেয়েদের দুঃখ কষ্ট যন্ত্রণা ও অপমান
আমার বড় ভাই হুমায়ূন আহমেদ
And more
সায়েন্স ফিকশন সমগ্র:-
অন্ধকারের গ্রহ
অবনীল
ইরাকাস
কপোট্রনিক সুখদুঃখ
কেপলার টুটুবি
And more
Tags:
Science Fiction, Science, Zafar Iqbal, SCifi, Muhammed Zafar Iqbal, Muhammed, ebook, bangla ebook, download, ebook free download.
Read More
জাফর ইকবাল সমগ্র Features
Previous Versions More
জাফর ইকবাল সমগ্র
জাফর ইকবাল সমগ্র 1.4 APK
June 18, 2018 5.12 MB

Requires Android: Android 4.2+

Screen DPI: 120-640dpi

SHA1: caf9d44cffa62b96adc303548a54c788f8b37705

Size: 5.12 MB

More Information

Update Date:

Latest Version:

1.4

Need Update:

Submit latest version

Requirements:

Android 4.2+