মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী

9.8 2

v1.0.3 von Appachino

মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী APK Herunterladen মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী APK Herunterladen
Bei APKFab herunterladen
Sicher & Schnell installieren • Regionfrei

Über মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী

মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী (Paketname: com.appachino.musaharun) wird von Appachino entwickelt und die neueste Version von মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী 1.0.3 wurde am 14. Juni 2018 aktualisiert. মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী liegt in der Kategorie von Lernen. Sie können alle Apps von dem Entwickler der মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী durchsuchen und 41 alternative Apps zu মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী auf Android finden. Derzeit ist diese APP kostenlos. Diese App kann auf Android 4.1+ auf APKFab oder Google Play heruntergeladen werden. Alle APK/XAPK Dateien auf APKFab.com sind original und 100% sicher, schnell herunterzuladen.
আল্লাহর গযবে ধ্বংসপ্রাপ্ত পৃথিবীর আদি ৬টি জাতির মধ্যে কওমে নূহ, ‘আদ, ছামূদ, লূত্ব ও কওমে মাদইয়ানের বর্ণনার পর ষষ্ঠ গযবপ্রাপ্ত জাতি হিসাবে কওমে ফেরাঊন সম্পর্কে আল্লাহ পাক কুরআনের ২৭টি সূরায় ৭৫টি স্থানে বিভিন্ন প্রসঙ্গে আলোচনা করেছেন। কুরআনে সর্বাধিক আলোচিত বিষয় হ’ল এটি। যাতে ফেরাঊনের চরিত্র ও বৈশিষ্ট্য ও তার যুলুমের নীতি-পদ্ধতি সমূহ পাঠকদের কাছে পরিষ্কার হয়ে যায় এবং এযুগের ফেরাঊনদের বিষয়ে উম্মতে মুহাম্মাদী হুঁশিয়ার হয়। ফেরাঊনের কাছে প্রেরিত নবী মূসা ও হারূণ (আঃ) সম্পর্কে কুরআনে সর্বাধিক আলোচনা স্থান পেয়েছে। কারণ মূসা (আঃ)-এর মু‘জেযা সমূহ অন্যান্য নবীদের তুলনায় যেমন বেশী ছিল, তাঁর সম্প্রদায় বনী ইস্রাঈলের মূর্খতা ও হঠকারিতার ঘটনাবলীও ছিল বিগত উম্মতগুলির তুলনায় অধিক এবং চমকপ্রদ। এতদ্ব্যতীত মূসা (আঃ)-কে বারবার পরীক্ষা নেবার মধ্যে এবং তাঁর কওমের দীর্ঘ কাহিনীর আলোচনা প্রসঙ্গে বহু জ্ঞাতব্য বিষয় ও আদেশ-নিষেধের কথাও এসেছে। সর্বোপরি শাসক সম্রাট ফেরাঊন ও তার ক্বিবতী সম্প্রদায় কর্তৃক সংখ্যালঘু অভিবাসী বনু ইস্রাঈল সম্প্রদায়ের উপর যুলুম-অত্যাচারের বিবরণ ও তার প্রতিরোধে মূসা (আঃ)-এর প্রচেষ্টা এবং দীর্ঘ বিশ বছর ধরে যালেম সম্প্রদায়ের উপরে আপতিত বিভিন্ন গযবের বর্ণনা ও অবশেষে ফেরাঊনের সদলবলে সলিল সমাধির ঘটনা যেন জীবন্ত বাণীচিত্র হয়ে ফুটে উঠেছে বিভিন্ন সূরায় বর্ণিত কুরআনের অনুপম বাকভঙ্গীতে। মোটকথা কুরআন পাক মূসা (আঃ)-এর কাহিনীকে এত গুরুত্ব দিয়েছে যে, অধিকাংশ সূরায় এর কিছু না কিছু বর্ণিত হয়েছে। কারণ এই কাহিনীতে অগণিত শিক্ষা, আল্লাহ তা‘আলার অপার শক্তি ও অনুগ্রহের বিস্ময়কর রহস্য সমূহ সন্নিবেশিত হয়েছে। এগুলোতে কর্মোদ্দীপনা ও চারিত্রিক সংশোধনের নির্দেশিকা সমূহ প্রচুর পরিমাণে বিদ্যমান রয়েছে।
মূসা (আঃ) ও ফেরাঊনের ঘটনা কুরআনে বারবার উল্লেখ করার অন্যতম উদ্দেশ্য হ’ল, এলাহী কিতাবধারী ইহুদী-নাছারাদের পিছনের কথা স্মরণ করিয়ে দেওয়া এবং শেষনবীর উপরে ঈমান আনার পক্ষে যৌক্তিকতা উপস্থাপন করা। উল্লেখ্য যে, পরবর্তী রাসূল দাঊদ, সুলায়মান ও ঈসা (আলাইহিমুস সালাম) সবাই ছিলেন বনু ইস্রাঈল-এর সম্প্রদায়ভুক্ত এবং তাদের প্রতি প্রেরিত নবী। মূসা (আলাইহিস সালাম) ছিলেন এঁদের সবার মূল ও অনুসরণীয় ব্যক্তিত্ব।
উল্লেখ্য যে, কওমে মূসা ও ফেরাঊন সম্পর্কে পবিত্র কুরআনের মোট ৪৪টি সূরায় ৫৩২টি আয়াতে বর্ণিত হয়েছে।

মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী 1.0.3 Update

মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী
Mehr lesen
মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী Besonderheiten
Frühere Versionen Mehr
মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী
মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী 1.0.3 APK
19. Juni 2018 3.35 MB

Requires Android: Android 4.1+

Screen DPI: 160-320dpi

SHA1: b22528c7a1a225215087f5472bbbe94862db1a3b

Size: 3.35 MB

What's New:

মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী
মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী
মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী 1.0.0 APK
3. Dezember 2017 2.65 MB

Requires Android: Android 4.1+

Screen DPI: 160-480dpi

SHA1: a46097f5317be8cb35f27b4b9a92dedbd205ef3c

Size: 2.65 MB

What's New:

মূসা (আঃ) ও ফেরাঊনের কাহিনী
Mehr Information

Verfügbar bei:

Lernen Apps

Aktualisierungsdatum:

Letzte Version:

1.0.3

Anforderungen:

Android 4.1+